News

সাফীর একাডেমির শিক্ষক নিয়োগ পরীক্ষার লিখিত পর্ব সম্পন্ন

সাফীর একাডেমির শিক্ষক নিয়োগ পরীক্ষার লিখিত পর্ব সম্পন্ন

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাফীর একাডেমির শিক্ষক নিয়োগ পরীক্ষার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ১৯ ফেব্রুয়ারি রোজ শুক্রবার সকাল ৯ ঘটিকায় পরীক্ষা শুরু হয়ে দুপুর বারোটা তিরিশ মিনিট পর্যন্ত চলে। পরীক্ষাটি অনুষ্ঠিত হয় আল বুরুজ ইন্টারন্যাশনাল স্কুল ক্যাম্পাসে।

মোট ৭৩ জন পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। ন্যাশনাল কারিকুলাম এবং কুরানিক স্টাডিজ এই দুটি বিভাগে পরীক্ষা নেয়া হয়। পরীক্ষার্থীদের মধ্যে মোট ২৩ জন হাফেজ ছিলেন। মহিলা পরীক্ষার্থীর সংখ্যা ছিল মোট ২৭ জন। পুরুষ পরীক্ষার্থীর সংখ্যা মোট ৪৬ জন।

সকল পরীক্ষার্থীকে মদিনার সুক্কারী খেজুর ও পানি দিয়ে সকালে আপ্যায়ন করানো হয়। পরীক্ষা শেষে সবাইকে উন্নতমানের দুপুরের খাবারের প্যাকেট প্রদান করা হয়।

উল্লেখ্য ১৫০ জন আবেদনকারীর মধ্য থেকে বাছাই করে ১০৭ জনকে লিখিত পরীক্ষার জন্য মনোনীত করা হয়। লিখিত পরীক্ষার স্কোর ফাইনাল করে শর্ট লিস্টেট পারসোনদেরকে আগামী ২৫ ও ২৬ ফেব্রুয়ারি ভাইভা পরীক্ষার জন্য মনোনয়ন দেয়া হবে। ভাইভা পরীক্ষার পর পুনরায় শর্ট লিস্ট করে ক্লাস পারফরমেন্স করার জন্য আহবান করা হবে। এরপর চূড়ান্ত রেজাল্ট ২৮ শে ফেব্রুয়ারি ২০২১ ঘোষণা করা হবে ইনশাআল্লাহ।

পরীক্ষার হলে ইনভেজিলিটর হিসেবে দায়িত্ব পালন করেন, প্রফেসর ড. শেখ বখতিয়ার উদ্দিন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; জনাব মীর মুহাম্মদ আবুল কালাম, সহকারী শিক্ষক, চট্টগ্রাম সরকারী নাসিরাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়; জনাব হামদান কাশেম চৌধুরী, জনাবা খাদিজা তাহেরা, জনাবা হালিমা ফারজানা নয়ন, জনাব আরিফুল ইসলাম, জনাব  মহিউদ্দিন, অধ্যক্ষ আল-বুরুজ ইন্টারন্যাশনাল স্কুল।

লিখিত পরীক্ষা সরাসরি তত্ত্বাবধান করেন সাফীর একাডেমির সম্মানিত চেয়ারম্যান জনাব হাবিবউল্লাহ বাহার, সেক্রেটারি ড. মুহাম্মদ আমিনুল হক ও একাডেমির ভাইস প্রিন্সিপ্যাল ড. সাউদ বিন মুহাম্মদ।

পুরো পরীক্ষাটি লন্ডন থেকে সমন্বয় করেছেন সাফীর একাডেমির সম্মানিত প্রিন্সিপ্যাল ড. আবুল কালাম আজাদ।

Recent News